Tuesday , 22 January 2019

যেভাবে জানা যাবে প্রাথমিক সমাপনীর ফল

প্রাথমিক ও ইবতেদায়ী সমাপনী পরীক্ষার ফল প্রকাশ করা হবে সোমবার (২৪ ডিসেম্বর) দুপুরে। নিজ নিজ প্রতিষ্ঠান ছাড়া মোবাইলে এসএমএস করে এবং অনলাইনে ফল জানা যাবে।

মোবাইল এসএমএস পদ্ধতি:
যে কোন মোবাইল অপারেটরের মেসেজ অপশনে যান। প্রাথমিক সমাপনী পরীক্ষার ফল জানতে লিখুন DPE। স্পেস দিন। পরীক্ষার্থীর নিজ উপজেলা বা থানার কোড নম্বর লিখুন। পরীক্ষার্থীদের প্রবেশপত্রে এই কোড দেয়া আছে। এরপর আবার স্পেস দিন। পরীক্ষার বছর 2018 লিখুন। আর ইবতেদায়ি সমাপনী পরীক্ষার ফল জানতে লিখুন EBT। স্পেস দিন। পরীক্ষার্থীর নিজ উপজেলা বা থানার কোড নম্বর লিখুন। এরপর আবার স্পেস দিন। পরীক্ষার বছর লিখুন। এরপর পাঠিয়ে দিন 16222 নম্বরে। ফিরতি এসএমএস এ পরীক্ষার্থীদের ফল জানিয়ে দেয়া হবে।

অনলাইনে ফল জানার পদ্ধতি:
এছাড়া প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইট www.dpe.gov.bd এবং dperesult.teletalk.com.bd ওয়েবসাইট থেকেও ফলাফল জানা যাবে। ব্রাউজারে এড্রেস বারে লিখুন www.dperesult.teletalk.com.bd। ওয়েবসাইটের মাঝে Passing year এর সামনে পরীক্ষার বছর সিলেক্ট করুন। এরপর Student ID এর সামনে পরীক্ষার্থীর রোল নম্বর লিখুন। লেখা সঠিক কিনা দেখে নিচের ডানে সাবমিট বাটন প্রেস করুন। এরপরই রেজাল্ট ভেসে উঠবে। এই পেইজটি প্রিন্ট করা যাবে।

Leave a Reply