Wednesday , 21 November 2018

মোবাইল টাওয়ার সেবার লাইসেন্স পেল ৪ প্রতিষ্ঠান

মোবাইল টাওয়ার সেবার (শেয়ারিং) লাইসেন্স দেওয়া হলো ৪ প্রতিষ্ঠানকে। বৃহস্পতিবার (১৬ আগস্ট) টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি দেশে মোবাইলফোন টাওয়ার সেবা সংক্রান্ত ‘টাওয়ার শেয়ারিং লাইসেন্স’ প্রদানের লক্ষ্যে ই-ডটকো বাংলাদেশ কোম্পানি লিমিটেড, টিএএসসি সামিট টাওয়ারস লিমিটেড, কীর্তনখোলা টাওয়ার বাংলাদেশ লিমিটেড ও এবি হাইটেক কনসোর্টিয়াম লিমিটেডকে অ্যাওয়ার্ড অব নোটিফিকেশন প্রদান করেছে।

ই-ডটকোর পক্ষে প্রতিষ্ঠানটির করপোরেট অ্যাফেয়ার্স ও প্ল্যানিংয়ের পরিচালক মো. মঞ্জুরুল ইসলাম, টিএএসসি সামিট টাওয়ারস লিমিটেডের হেড অব রেগুলেটরি অ্যাফেয়ার্স মো. মুস্তাফিজুর রহমান, এবি হাইটেক কনসোর্টিয়াম লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক হেনরি হিলটন ও কীর্তনখোলা টাওয়ার বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সালমান করিম বিটিআরসির চেয়ারম্যান জহুরুল হকের কাছ থেকে অ্যাওয়ার্ড অব নোটিফিকেশন গ্রহণ করেন।

কমিশনে আয়োজিত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন কমিশনের ইঞ্জিনিয়ারিং অ্যান্ড অপারেশন্স বিভাগের কমিশনার রেজাউল কাদের, স্পেকট্রাম বিভাগের কমিশনার মো. আমিনুল হাসান ও লাইসেন্সিং শাখার পরিচালক এম এ তালেব হোসেন।

দেশে টাওয়ার শেয়ারিং সেবা প্রদানের জন্য ‘টাওয়ার শেয়ারিং লাইসেন্স’ পেতে গত জুনে ৮টি প্রতিষ্ঠান কমিশনে আবেদন করে। এসব আবেদন মূল্যায়নে গঠিত ১৫ সদস্যের কমিটি মূল্যায়ন শেষে প্রত্যেকটি প্রতিষ্ঠানের বিপরীতে নম্বর দেয়। ৮টি প্রতিষ্ঠানের মধ্যে সার্বিক বিষয় বিবেচনায় নিয়ে কমিটির মূল্যায়নে সর্বোচ্চ নম্বর পাওয়া ৪টি প্রতিষ্ঠানকে টাওয়ার শেয়ারিং লাইসেন্স প্রদানের জন্য সুপারিশ করা হয়। কমিশনের সুপারিশে সরকার গত ১৪ জুলাই ৪টি প্রতিষ্ঠানের অনুকূলে লাইসেন্স প্রদানের অনুমোদন পাওয়া যায়।

উল্লেখ্য, টাওয়ার শেয়ারিং লাইসেন্সের জন্য ২৫ কোটি টাকা দিয়ে লাইসেন্স নিতে হবে। বার্ষিক নবায়ন ফি ৫ কোটি টাকা এবং বিটিআরসির সঙ্গে রাজস্ব ভাগাভাগি হবে ৫ দশমিক ৫ শতাংশ হারে।

collected

Leave a Reply