Wednesday , 21 November 2018

বাজারে নতুন চমক নিয়ে হাজির হচ্ছে জিপি

নতুন চমক নিয়ে বাজারে হাজির হতে চলেছে গ্রামীণফোন (জিপি)। গত কয়েক বছর ধরে সরকারের কাছে অনুমতি চাওয়ার পর অবশেষে ‘০১৩’ নম্বরের ২০ লাখ সিমের সিরিজটি পেতে যাচ্ছে গ্রামীণফোন। তবে অনুমোদন পেলেও এই সিরিজের সিম বিক্রির সীমা বেঁধে দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন। কমিশন বলেছে, এই সিরিজের মাত্র ২০ লাখ নম্বর বিক্রি করতে পারবে প্রতিষ্ঠানটি।

অন্যদিকে বাংলালিংকের জন্যে নিয়ন্ত্রণ কমিশন ‘০১৪’ নম্বর সিরিজ বরাদ্দ দেওয়ার বিষয়ে প্রাথমিক পদক্ষেপ নিয়েছে।

পরবর্তী কমিশন বৈঠকে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হবে বলে জানা গেছে।

সম্প্রতি বিটিআরসি একটি কমিশন বৈঠকে অপারেটর দুটিকে আরো একটি করে নম্বর সিরিজ দেওয়ার সিদ্ধান্ত হয়। বর্তমানে তারা ০১৭ এবং ০১৯ ব্যবহার করছে।

গত অন্তত তিন বছর ধরে জিপি তাদের দশ কোটির কোটা পূরণ হওয়ার কথা বলে আরো একটি নম্বর সিরিজ বরাদ্দ করার দাবি করে আসছিল। তাদের দাবি ছিল ০১৩। কিন্তু ২০১৬ সালে প্রথমে এ বিষয়ে দাবি তোলা বাংলালিংক চাইছিল ০১০ সিরিজটি।

এর আগে ০১৪ নম্বর সিরিজটি মেসার্স বিবিটিটি নামের একটি কোম্পানির জন্যে বরাদ্দ দেওয়া ছিল। ২০১৬ সালের এক কমিশন বৈঠকে ওই সিরিজটি বাতিল হওয়ার পর তা খালি হয়।

সংশ্লিষ্টরা জানায়, চলতি মাসের শুরুতে প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের উপস্থিতিতে এক বৈঠকে বিষয়টি উত্থাপিত হলে তিনি দুই অপারেটরকে নতুন একটি করে নম্বর সিরিজ বরাদ্দ করার সিদ্ধান্ত দেন বলে।

Leave a Reply